ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

বিআরবি কেবল এর ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১২, ২৩ অক্টোবর ২০১৮

দীর্ঘ ৪০ বছর অতিক্রম করেছে বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড। বাংলাদেশের বৈদ্যুতিক শিল্পখাতে বিআরবি একটি জনপ্রিয় নাম। আমদানির পরিবর্তে নিজস্ব কারখানায় কেবল উৎপাদনের মাধ্যমে বিআরবি স্বাধীনতা উত্তর বাংলাদেশের শিল্পায়নের ধারায় নতুন মাত্রা যোগ করে। 

ফলে বাংলাদেশ এখন কেবল উৎপাদন শিল্পে প্রায় স্বয়ংসম্পূর্ণতা অর্জনের পথে। এ ক্ষেত্রে বিআরবি পথিকৃৎ ভুমিকা পালন করছে। তবে শুরু থেকে বিআরবি’র পথ চলা অতটা মসৃণ ছিল না। নানা ছড়াই উৎরাই পেরিয়ে আজকের অবস্থানে এসে পৌঁছেছে।   

১৯৭৮ সালের ২৩ অক্টোবর মোঃ মজিবুর রহমান কুষ্টিয়া শহরের পাশেই বি আর বি ক্যাবল ইন্ডাষ্ট্রিজ প্রতিষ্ঠা করেন। এরপর সফলতার সিড়ি বেয়ে একের পর এক গড়ে তোলেন তিনি আরো চারটি শিল্প প্রতিষ্ঠান।       

এ প্রসঙ্গে বিআরবি কেবল এর চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান এক বাণীতে বলেন, বিআরবি’র শুরুর ইতিহাসটা ছিল দূর্গম, তবে সে সময় বাজার দখলের এত তীব্র প্রতিযোগিতা ছিল না। আর এখন বাজার দখলের চরম প্রতিযোগিতা সত্বেও চল্লিশ বছরের দীপ্ত যৌবনে বিআরবি বিশ্ব জয়ের তীব্র নেশায় ছুটে চলেছে নিরন্তর। বয়ে এনেছে সাফল্যে। সাফল্যের এ ধারাবাহিকতায় ‘অন্যতম বিশ্বে...বাংলাদেশে শীর্ষে’ শ্লোগানকে লালন করে আজ আমরা ৪০ বছরে বিশ্ব জুড়ে। আর এ জন্য আমি গ্রাহক, পৃষ্ঠপোষক, কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

বিআরবি কেবল এর ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বাণী দেন মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। তিনি তার দেওয়া বাণীতে বলেন, বিআরবি গ্রুপ মুক্তবাজার অর্থনীতির চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যাচ্ছে। মেরিন কেবল, অপটিক্যাল ফাইবার কেবল, আমদানি বিকল্প এক্সট্রা হাইভোল্টেজ কেবলসহ বিশ্বমানের পণ্য উৎপাদনে প্রতিষ্ঠানটি যে সুখ্যাতি অর্জন করে চলেছে, তা আমাদের দেশের জন্য অত্যন্ত গৌরবের।

বিআরবি কেবল এর প্রতিষ্ঠাবার্ষিকীতে বাণী দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া আরও শুভেচ্ছা বাণী দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রমুখ। 

এসি  

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি